বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

৬৩

সন্ধ্যায় সেই লাহোরে মুখোমুখি পাকিস্তান-শ্রীলংকা

স্পোর্টস ডেস্ক :

প্রকাশিত: ৫ অক্টোবর ২০১৯  

পাকিস্তান-শ্রীলংকার মধ্যকার ওয়ানডে সিরিজ ২-০ তে নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা। এবার টি-টোয়েন্টির দিকে চোখ তাদের। তবে টি-টোয়েন্টি সিরিজ নিজেদের করে নিতে মরিয়া সফরাকারীরা। তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে আজ মাঠে নামছে পাকিস্তান ও শ্রীলংকা। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি।

দীর্ঘ ১০ বছর পর ফের লাহোর গাদ্দাফি স্টেডিয়ামে খেলতে নামছে দুদল। ২০০৯ সালের ৩ মার্চ টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন খেলতে যাওয়ার পথে শ্রীলংকা টিমের গাড়ি বহরে হামলা চালায় বন্দুকধারীরা। হামলায় ৬ জন পুলিশ সদস্য এবং দুইজন বেসামরিক ব্যক্তি নিহত হয়। আহত হন শ্রীলংকার সাত ক্রিকেটার।

শ্রীলংকার প্রতি সমীহের কোনো কমতি নেই পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদের। তিনি বলেন, ‘দলের সামর্থ্য নিয়ে আমার কোনো সংশয় নেই। তবে একই সঙ্গে মনে রাখতে হবে যে, শ্রীলংকাও খুব শক্ত দল। আর টি-টোয়েন্টির ফরম্যাটটাই এমন যে, এখানে নিজেদের দিনে যে কোনো দলই আসলে জিতে যেতে পারে। তাই, এখানে নিজেদের সেরা খেলাটা খেলার কোনো বিকল্প নেই।’

টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তান অভিজ্ঞদের ওপরই ভরসা করবে। এই সিরিজের জন্যই পাকিস্তান দলে ফিরেছেন তিন পুরনো খেলোয়াড়- আহমেদ শেহজাদ, উমর আকমল ও ফাহিম আশরাফ। শেহজাদ সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন ২০১৮ সালের জুন মাসে। স্কটল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন তিনি।

উমর সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন ২০১৬ সালে; ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সে বছর সেপ্টেম্বরে খেলেছিলেন এই আকমল। আর ফাহিম সে তুলনায় সম্প্রতিই খেলেছেন। তিনি এ বছর মে মাসেই ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের দলে ছিলেন।
আগামী ৭ ও ৯ অক্টোবর অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুইটি টি-টোয়েন্টি। সবগুলো ম্যাচই হবে লাহোরে।

নিউজ বাংলার আলো
নিউজ বাংলার আলো
এই বিভাগের আরো খবর