বুধবার   ১৬ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৬ সফর ১৪৪১

১১০

রাতে মাঠে নামছে আর্জেন্টিনা-জার্মানি

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে রাতে মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা-জার্মানি। আজ বুধবার বাংলাদেশ সময় রাত ১২.৪৫ মিনিটে বরুসিয়া ডর্টমুন্ডের মাঠ সিগন্যাল ইদুনা পার্কে শুরু হবে ম্যাচটি।

ফুটবলে ভিন্ন মাত্রা পায় এই দুই দলের প্রতিদ্বন্দ্বিতা। ভেসে ওঠে ১৯৮৬, ১৯৯০ আর ২০১৪ সালের বিশ্বকাপ ফাইনালের স্মৃতি। 

ব্রাজিল বিশ্বকাপের পর এই দুই পরাশক্তি কেবল একবারই মুখোমুখি হয়েছে। ২০১৪ সালের ৪ সেপ্টেম্বর জার্মানির মাটিতে খেলতে গিয়ে মেসিকে ছাড়াই ৪-২ গোলে জিতেছিলো আকাশি-সাদা শিবির। কিন্তু তাতেও কি আর ব্রাজিল বিশ্বকাপের ফাইনালের ক্ষততে প্রলেপ লাগে! এমনই স্মৃতি নিয়ে আবারো জার্মানদের মোকাবেলা করতে যাচ্ছে আর্জেন্টিনা। 

২০০৬ ও ২০১০ সালের বিশ্বকাপে জার্মানদের কাছে হেরেই বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয়েছিলো দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের। তবে দু'দলের মুখোমুখি পরিসংখ্যানে এগিয়ে আর্জেন্টিনাই। জার্মানির বিপক্ষে ২১টি ম্যাচ খেলে ১০টিতে জয় পেয়েছে আলবেসেলেস্তেরা। হেরেছে ছয়টিতে। বাকি পাঁচটি ম্যাচ ড্র।

আসন্ন এই ম্যাচের জন্য ২৬ সদস্যের দলও ঘোষণা করেছে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। ঘোষিত এই দলে নেই সার্জিও আগুয়েরো ও ডি মারিয়ার। তবে প্রথমবারের মতো জায়গা করে নিয়েছেন আর্সেনালের গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ। আর নিষেধাজ্ঞার কারণে দলে নেই লিওনেল মেসি। 

জার্মানের বিপক্ষে ম্যাচের চার দিন পর ইকুয়েডরের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা।

নিউজ বাংলার আলো
নিউজ বাংলার আলো
এই বিভাগের আরো খবর