মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০   শ্রাবণ ২০ ১৪২৭   ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

৭৪

রাজধানীর পল্লবী থানায় বিস্ফোরণ, চার পুলিশ সদস্যসহ আহত ৫

প্রকাশিত: ২৯ জুলাই ২০২০  

রাজধানীর পল্লবী থানায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে চার পুলিশ সদস্যসহ পাঁচজন আহত হয়েছেন। এঁদের মধ্যে দুইজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং একজনকে জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

আজ বুধবার (২৯ জুলাই) ভোর ৬টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে বিস্ফোরিত বস্তুটি বোমা নাকি অন্যকিছু তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। এ নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছেন সংশ্লিষ্টরা।

আহতরা হলেন থানার পরিদর্শক ইমরান, উপ-পরিদর্শক (এসআই) সজিব, দুই পিএসআই অংকুর ও রোমিও এবং রিয়াজ নামের অন্য এক ব্যক্তি। তাৎক্ষণিকভাবে তার পরিচয় জানা যায়নি। আহতদের মধ্যে রোমিও এবং রিয়াজকে ঢামেকে ভর্তি করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-কমিশনার (ডিসি) ওয়ালিদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

ওয়ালিদ হোসেন বলেন, গতকাল মঙ্গলবার (২৮ জুলাই) রাতে তিন সন্ত্রাসীকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়। তাদের কাছে ওজন মাপার একটি ওয়েট মেশিনও জব্দ করা হয়। সেটি ডিউটি অফিসারের কক্ষে টেবিলে রাখা ছিল। সকাল ৭টার একটু আগে ওই ওয়েট মেশিনটি বোমার মতো বিস্ফোরিত হয়। এতে পাঁচজন আহত হন। আহতদের মধ্যে জিহাদ নামে একজন সিভিল স্টাফের অবস্থা গুরুতর। ওয়েট মেশিনের ভেতরে বোমা ছিল কি-না তা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

ওয়ালিদ হোসেন আরো বলেন, 'আহতদের মধ্যে দু্ইজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং একজনকে জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। ঘটনার পর থানা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে।' 

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, 'ভোরে পল্লবীর কালশী কবরস্থান এলাকায় একটি অভিযানে অস্ত্র উদ্ধার করে পুলিশ। পরে উদ্ধারকৃত জিনিসপত্র থানায় নিয়ে গেলে সেখানে বিস্ফোরণ ঘটে। উদ্ধারকৃত জিনিসপত্রের মধ্যে হয়তো বোমা ছিল।'

নিউজ বাংলার আলো
নিউজ বাংলার আলো
এই বিভাগের আরো খবর