শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

২৮১

নিবন্ধনধারীদের সুখবর দিল এনটিআরসিএ

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৯  

আগামী বছরের শুরুতে ৩য় চক্রে শিক্ষক নিয়োগ সুপারিশ করার পরিকল্পনা করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আগামী জানুয়ারি মাসের শেষ দিকে শিক্ষক নিয়োগ সুপারিশের আবেদন আহ্বান করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করার পরিকল্পনা করা হয়েছে।

সোমবার এনটিআরসিএর কর্মকর্তারা গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে মঙ্গলবার থেকে শুরু হয়েছে ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা। আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত চলবে ভাইভা পরীক্ষা। এদিকে পরবর্তী শিক্ষক নিয়োগ সুপারিশ সম্পর্কে জানতে চাইলে এনটিআরসিএর চেয়ারম্যান এস এম আশফাক হুসেন জানান, আগামী বছরে শুরুতেই পরবর্তী শিক্ষক নিয়োগ সুপারিশ করা হবে। এলক্ষ্যে জানুায়ারি মাসের শুরুতে গণবিজ্ঞপ্তি জারি করে প্রার্থীদের কাছ থেকে আবেদন আহ্বান করা হবে। সে লক্ষ্যেই এনটিআরসিএর কর্মকর্তারা কাজ করছেন।

পরবর্তী শিক্ষক নিয়োগে কোন কোন ব্যাচের নিবন্ধিতরা আবেদন করতে পারবেন এমন প্রশ্নের জবাবে চেয়ারম্যান আশফাক হুসেন বলেন, গত শিক্ষক নিয়োগে ১৪তম শিক্ষক নিবন্ধনের প্রার্থীদের সুযোগ দেয়া হয়েছিল। এবারো ১৫ তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণ প্রার্থীদের সুযোগ দেয়ার পরিকল্পনা করা হয়েছে। সে লক্ষ্যে কাজ করছে এনটিআরসিএ।

কতগুলো পদে ৩য় চক্রে শিক্ষক নিয়োগ দেয়া হবে তা জনতে চাইলে চেয়ারম্যান আশফাক হুসেন জানান, প্রাথমিকভাবে পাওয়া তথ্য মতে এখন পর্যন্ত প্রায় ১৫ হাজার শূন্য পদের হিসেব পেয়েছি। তবে এ সংখ্যা আরও বাড়বে। পরীক্ষার জন্য যখন শূন্য পদের তথ্য চাওয়া হয়েছিল তখন অনেকেই তথ্য দেননি। ৩য় চক্রে শিক্ষক নিয়োগ সুপারিশ করতে শূন্য পদের তথ্য সংগ্রহে প্রতিষ্ঠান প্রধানদের ই-রেজিস্ট্রেশন কার্যক্রম চলছে। ই রেজিস্ট্রেশন শেষ হলে ই -রিকুইজিশন বা শূন্যপদের সুস্পষ্ট তথ্য সংগ্রহ করা হবে। চলতি বছরেই এসব তথ্য সংগ্রহ করার পরিকল্পনা নিয়েছে এনটিআরসিএ। সম্পূর্ণ ই রিকুইজশন প্রক্রিয়া সম্পন্ন হলে কতগুলো পদে শিক্ষক নিয়োগ দেয়া হবে তা সুষ্পষ্টভাবে জানানো হবে।

নিউজ বাংলার আলো
নিউজ বাংলার আলো
এই বিভাগের আরো খবর