বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৫ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

২১৩

অবৈধদের ৭ দিনের মধ্যে ঢাকা কলেজের হল ছাড়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০১৯  

আবাসিকে থাকা অবৈধ শিক্ষার্থীদের সাত দিনের মধ্যে হল ছাড়ার নির্দেশ দিয়েছে ঢাকা কলেজ প্রশাসন।

সোমবার (১৪ অক্টোবর) অধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদ স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা কলেজের ছাত্রাবাস সমূহে শিক্ষার পরিবেশের উন্নয়নের স্বার্থে আবাসিক হলে অনিবন্ধিত ও অবৈধভাবে অবস্থানরত শিক্ষার্থীদের অবস্থানের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এছাড়া একাডেমিক কাউন্সিল নিম্নরূপ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

সিদ্ধান্ত
১. মাস্টার্স পরীক্ষায় উত্তীর্ণ যে সব শিক্ষার্থী এখনও ছাত্রাবাসে অবস্থান করছে তাদের আগামী ২১ অক্টোবরের মধ্যে ছাত্রাবাস ত্যাগ করতে হবে।

২. মাস্টার্স পরীক্ষা (মৌখিক ও ব্যবহারিক) শেষ হবার ১৫ দিনের মধ্যে তাদের ছাত্রাবাস ত্যাগ করতে হবে।

dhaka-college-notice

৩. ছাত্রাবাসে অবস্থানকারীদের অনতিবিলম্বে সিট রেন্ট পরিশোধ করে তত্ত্বাবধায়কের নিকট থেকে হল কার্ড সংগ্রহ করতে হবে। আবাসিক হল কার্ড ছাড়া কেউ ছাত্রাবাসে থাকতে পারবে না।

৪. ছাত্রাবাসে অবস্থানকারীদের অনতিবিলম্বে নিজ নিজ বিভাগে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন খাতায় সংশ্লিষ্ট ছাত্রের তথ্য সঠিকভাবে লিপিবদ্ধ হয়েছে কিনা তা নিশ্চিত করতে হবে।

৫. কোনো অবস্থাতেই ছাত্রাবাসে বৈদ্যুতিক হিটার ব্যবহার করা যাবে না।

এছাড়াও তালিকাভুক্তির বাইরে কোনো ছাত্র ছাত্রাবাসে অবস্থান করার কারণে আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক সমস্যায় পড়লে কলেজ বা ছাত্রাবাস কর্তৃপক্ষ কোনো দায় বহন করবে না বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, এর আগে সময়সীমা বেঁধে দেয়া না হলেও অবৈধ শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেয় কলেজ প্রশাসন। এবার নির্দিষ্ট সময় বেঁধে দিল প্রশাসন।

নিউজ বাংলার আলো
নিউজ বাংলার আলো
এই বিভাগের আরো খবর